ব্রেকিং নিউজ
রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত জিল্লুর রহমানকে কাছে পেয়ে উচ্ছাসিত চা শ্রমিকরা: বিভিন্ন স্থানে গনসংযোগ

আনোয়ারুজ্জামানের পক্ষে ইয়াহ্ইয়া, কেন্দ্রে বাবুলের নালিশ

প্রথম পাতা » জাতীয় » আনোয়ারুজ্জামানের পক্ষে ইয়াহ্ইয়া, কেন্দ্রে বাবুলের নালিশ
শনিবার ● ১৩ মে ২০২৩


সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে ভোট চেয়েছেন সংসদের বিরোধী দল জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহ্ইয়া চৌধুরী। দলের ভাইস চেয়ারম্যানের এমন আচরণে নাখোশ সিলেট সিটিতে জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। ইয়াহ্ইয়ার বিরুদ্ধে দলের চেয়ারম্যানের কাছে নালিশ করেছেন তিনি।

শুক্রবার রাতে নগরের ১৮ নম্বর ওয়ার্ডে আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে আয়োজিত একটি মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত হয়ে নৌকার পক্ষে ভোট চান সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী।

এ প্রসঙ্গে শনিবার নজরুল ইসলাম বাবুল বলেন, ইয়াহ্ইয়া চৌধুরীকে বিভিন্ন সময় আমার কর্মসূচীতে আমন্ত্রণ জানিয়েছি। কিন্তু তিনি আমার সাথে আসেননি। অথচ কাল আওয়ামী লীগের প্রার্থীর সভায় অংশ নিয়ে তিনি তার পক্ষে ভোট চেয়েছেন। দলের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি কিছুতেই এমনটি করতে পারেন না। তিনি দলের মধ্যে ঝামেলা তৈরি করছেন।

বাবুল বলেন. দলীয় শৃঙ্খলাবিরোধী তার এসব কর্মকান্ডের ছবি ও ভিডিও ফুটেজ আমি দলের চেয়ারম্যান ও মহাসচিবের কাছে পাঠিয়েছি। তারা ইয়াহ্ইয়া চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ইয়াহ্ইয়া চৌধুরী। তবে গত নির্বাচনে তিনি প্রার্থী হয়ে জামানত হারান। গত নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট-২ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তাদের দুজনের বাড়িই একই এলাকায়।

শুক্রবার রাতে নগরের ১৮ নম্বর ওয়ার্ডর ঝেরঝেরি পাড়ায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইয়াহ্ইয়া চৌধুরী।

আহমেদ জোলকারনাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, দল মত নির্বিশেষে নৌকার বিজয় সুনিশ্চিত করে সিলেটের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামানকে বিজয়ী করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, আনোয়ারুজ্জামান একজন ভালো মনের মানুষ। দীর্ঘদিন থেকে আমি চিনি। তিনি নগরবাসীর উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর। আগামী ২১ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানাই।

এ প্রসঙ্গে শনিবার দুপুরে ইয়াহ্ইয়া চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা কোন দলীয় প্রোগ্রাম ছিলো না। এলাকাবাসী এটি আয়োজন করেছিলো। সেখানে বিভিন্ন দলের লোকজনই ছিলেন। এলাকার একজন বাসিন্দা হিসেবেই আমি সেখানে গিয়েছি। তবে কারো পক্ষে ভোট চাইনি।

আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

শনিবার পর্যন্ত মেয়র পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ ইসলামী আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এবং তিন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান ও সামছুন নুর তালুকদার।

সিলেটে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলটির মহানগর শাখার আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তবে তিনি গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২২:৩৮:৩৬ ● ১৫৮ বার পঠিত




আর্কাইভ