ব্রেকিং নিউজ
টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত

সিলেটে গ্রেপ্তার মায়মুনের বাসায় মেজর জিয়ার যাতায়াত ছিল: র‍্যাব

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » সিলেটে গ্রেপ্তার মায়মুনের বাসায় মেজর জিয়ার যাতায়াত ছিল: র‍্যাব
বৃহস্পতিবার ● ১১ মে ২০২৩


সিলেটে গ্রেপ্তার মায়মুনের বাসায় মেজর জিয়ার যাতায়াত ছিল: র‍্যাবনতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার দাওয়াতি শাখার প্রধান আব্দুল্লাহ মায়মুনের নেতৃত্বে সংগঠিত হওয়ার পরিকল্পনা করছিল। সিলেটে অবস্থানের সময় আব্দুল্লাহ মায়মুনের বাসায় চাকরিচ্যুত মেজর জিয়ার যোগাযোগ ছিল এবং তার বাসায় আসা-যাওয়া ছিল।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গ্রেপ্তার আব্দুল্লাহ মায়মুন ২০১৩ সালে স্থানীয় এক ব্যক্তির মাধ্যমে আনসার আল ইসলাম জঙ্গি সংগঠনে যোগ দেন। তিনি সংগঠনের সিলেট বিভাগীয় প্রধান ছিলেন। চাকরিচ্যুত মেজর জিয়ার সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল এবং তার সিলেটের বাসায় যাতায়াত ছিল। ২০১৯ সালে বগুড়ার একটি সন্ত্রাসবিরোধী মামলায় তিনি গ্রেপ্তার হন এবং এক বছরের বেশি কারাভোগ করে ২০২০ সালের শেষের দিকে জামিনে মুক্তি পান।’

কমান্ডার মঈন বলেন, ‘সিলেটে গ্রেপ্তার জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার দাওয়াতি শাখার প্রধান আব্দুল্লাহ মায়মুন গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন তথ্য পাওয়া গেছে।

তিনি জানিয়েছে, তারা নিজেরা সংগঠিত হওয়ার চেষ্টা করছিল। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর ধারাবাহিক অভিযানের কারণে তারা ছন্নছাড়া অবস্থায় রয়েছে। তাই তার পূর্ববর্তী জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছিল। গ্রেপ্তার আব্দুল্লাহ মায়মুন আনসার আল ইসলামের নেতা চাকরিচ্যুত মেজর জিয়ার সঙ্গে ভালো সম্পর্ক ছিল।’

প্রাথমিকভাবে তিনি নতুন জঙ্গি সংগঠনকে ১৫ লাখ টাকা অনুদান দিয়েছে। এখনই তাদের কোনো ধরনের নাশকতার পরিকল্পনার তথ্য পাওয়া যায়নি বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

আব্দুল্লাহ মায়মুনের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায়। জঙ্গি মায়মুন আনসার আল ইসলামের সঙ্গে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সেতুবন্ধনে কাজ করছিলেন। এ ছাড়া তিনি অভিনব কৌশলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অর্থ ও অস্ত্রের জোগানদাতা ছিলেন বলেও জানান কমান্ডার মঈন।

বাংলাদেশ সময়: ১৮:৩৩:৫৪ ● ১৫৪ বার পঠিত




আর্কাইভ