ব্রেকিং নিউজ
রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত জিল্লুর রহমানকে কাছে পেয়ে উচ্ছাসিত চা শ্রমিকরা: বিভিন্ন স্থানে গনসংযোগ

মৌলভীবাজারের একটি গ্রামীন সড়কের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমে

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » মৌলভীবাজারের একটি গ্রামীন সড়কের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমে
শুক্রবার ● ২৫ আগস্ট ২০২৩


মৌলভীবাজারের একটি গ্রামীন সড়কের বেহাল দশা এলাকাবাসীর দুর্ভোগ চরমেডেস্ক রিপোর্ট
:রাস্তা নয় এটি যেন এক একটি জলাশয়। এলাকার অন্তত ২০টি গ্রামের যাতায়াতের একমাত্র পথ এটি। এই রাস্তার প্রায় আড়াই কিলোমিটার জুড়ে স্থানে স্থানে খানাখন্দে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। বেড়েছে দুর্ভোগ। কর্তৃপক্ষ বলছে, বরাদ্ধ পেলে আগামী অর্থ বছরে অগ্রাধীকারের ভিত্তিতে রাস্তাটির প্রয়োজনীয় পাকা করা হবে। তখন আর সমস্যা থাকবে না।
মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের কাগাবলা বাজার থেকে গ্রামের ভিতর দিয়ে পাহাড়ের পাদদেশ দিয়ে চলে যাওয়া রাস্তাটির অপরিকল্পিত ভাবে সংস্কার করা হলেও এতে অনিয়মের অজস্র অভিযোগ করে আসছে এলাকাবাসী। বিশেষ করে কাগাবলা গ্রামের কাগাবলা মসজিদ থেকে টঙ্গীটিলা পর্যন্ত অন্ত আড়াই কিলোমিটার রাস্তায় পা ফেলার জুঁ নেই। পুরো রাস্তা জুড়ে খানাখন্দে ভরা। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকসহ আশপাশ এলাকার অন্তত ২০টি গ্রামের মানুষের চলাচলের একমাত্র পথ এটি। কিন্তু রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়াতে রাস্তার উপরে অজস্র গর্ত তৈরি হয়েছে। এ কারণে সেখানে হালকা যানবাহনও চলাচল করতে পারে না। জরুরি রোগি পরিবহণ ও কষ্ট সাধ্য হয়ে পড়েছে। এই গ্রামগুলোর রোগিদের শহরের উন্নত চিকিৎসা গ্রহণ করতে হলে পড়তে হয় নানা রকম ঝক্কি ঝামেলায়। গ্রামের ভিতরে এম্বুলেন্স প্রবেশ করতে পারে না। এতে করে মধ্যযুগের বাহন পলো অথবা কাঠের উপর রোগি শুইয়ে কাঁধভারে নিয়ে যেতে হয়। বর্ষায় সামান্য বৃষ্টি হলেই রাস্তার উপর পানি জমে যায়। এতে পথচারি এলাকাবাসীর দুর্ভোগের সীমা থাকে না।
বৃষ্টিহলেই রাস্তাটি কাদাপানিতে সয়লাভ হয়ে যায়। এতে শিক্ষার্থী রাস্তা দিয়ে চলতে পারে না বলে জানালেন এই শিক্ষক নিমা আক্তার, শিক্ষক আদর্শগ্রাম প্রাথমিক বিদ্যালয় মৌলভীবাজার।
বরাদ্ধ পেলে আগামী অর্থ বছরে রাস্তাটি পাকা করণের উদ্যোগ নেয়া হবে এবং পাকা করণের কাজ সম্পন্ন হলে এই রাস্তা দিয়ে এলাকাবাসী ভাল ভাবে চলাচল করতে পারবে বলে জানালেন আহমেদ আব্দুল্লাহ, নির্বাহী প্রকৌশলী স্থানীয় সরকার বিভাগ(এলজিইডি) মৌলভীবাজার। রাস্তাটি সংস্কারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে এমন প্রত্যাশা সকলের।

বাংলাদেশ সময়: ১৮:০৬:০৭ ● ৪৩৮ বার পঠিত




আর্কাইভ