ব্রেকিং নিউজ
রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত জিল্লুর রহমানকে কাছে পেয়ে উচ্ছাসিত চা শ্রমিকরা: বিভিন্ন স্থানে গনসংযোগ

১ নং খতিয়ানের জমি জবরদখল

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » ১ নং খতিয়ানের জমি জবরদখল
শনিবার ● ১৫ জুলাই ২০২৩


 ১ নং খতিয়ানের জমি জবরদখলজেলার কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার তহশিল অফিসের অর্ন্তগত কালেঙ্গা বাজারের নিকটে বাংলাদেশ সরকারের মালিকানাধীন কয়েক কোটি টাকা মূল্যের পাহাড়ি টিলা পতিত শ্রেণীর ১ নং খতিয়ানের জমি জবরদখল করে পাহাড় টিলা কেটে পর্যাক্রমে বসতি স্থাপন করিয়াছে। নিজের নামে জাল দলিল ও ভূয়া কাগজপত্র দেখিয়ে বসবাসরত ভূমিহীনদের বসত ভিটা আত্মসাৎ করেছে। এমন অভিযোগের সত্যতা ও তথ্য প্রমাণ পাওয়ার পর নামজারি জমাখারিজ মামলা নং-৭২৯/১৩-১৪ এর আদেশ বলে ০১ নং খতিয়ান হতে আগত ক্রমে সৃজনকৃত ১৭৩ নং-খতিয়ান বাতিল করে দেন সহকারি কমিশনার(ভূমি) কমলগঞ্জ মৌলভীবাজার। তৎপরিপ্রেক্ষিতে ভূমি খেকো আতাউর রহমান চৌধুরী পিতা: মৃত আব্দুল মজিদ চৌধুরী সাং কালেঙ্গা,পো: সাবেক মুন্সিবাজার বর্তমান চৈত্রঘাট,থানা/উপজেলা:কমরগঞ্জ, জেলা: মৌলভীবাজার। নামজারি বাতিলের বিরুদ্ধে গোপনে প্রথমে মাননীয় যুগ্ম জেলা জজ ২য় আদালত মৌলভীবাজার এ মোকদ্দমা নং-স্বত্ব ১১৪/২০১৭ইং এবং পরবর্তীতে মাননীয় সহকারি জজ আদালত কমলগঞ্জ আদালত এ স্বত্ব ২০৪/২০২১ ইং নং মোকদ্দমা দায়ের করেন।  দুইটি মামলায় বিবাদী করা হয় যথাক্রমে জনৈক অশোকেন্দু প্রসাদ রায় চৌধুরী,সহকারি কমিশনার(ভূমি) কমলগঞ্জ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মৌলভীবাজার ও বাংলাদেশ সরকারের পক্ষে জেরা প্রশাসক মৌলভীবাজারকে। কিন্তু বিচারিক আদালত থেকে ইস্যূকৃত সমন/নোটিশ সুকৌশলে গায়েব করে আতাউর সরকারের পক্ষে কাউকে মামলায় অংশ গ্রহণ করার সুযোগ না দিয়ে আদালত থেকে এক তরফা রায় নিয়ে গেছে। ১৪/০৮/২০২২ইং তারিখে স্বত্ব মামলা ২০৪/২০২২ এর এবং গত ০৯/০৫/২৩ইং তারিখে আদেশ নং- ২৪ এ  ছানী-০৮/২০২২ এর  আদেশ হয়।

তপশীল: জেলা:মৌলভীবাজার,থানা/উপজেলা:কমলগঞ্জ,মৌজা: দেওরাছড়া টি ষ্টেইট, জেএল নং-২, পরগনা ছয়সিরি পাট্টা নং-৯৫৫/১,এস ,এ ডিপি খতিয়ান নং-২৯/১, এস,এ ফাইন্যাল খতিয়ান নং ১, নামজারী খতিয়ান নং ১৭৩, এস, এ দাগ নং ২০১ দাগে আরএস চুড়ান্ত খতিয়ান নং-৯৯,আরএস দাগ নং-৫০১ টিলা পতিত ও বাড়ি রকম ৪.০০ একর।

বাংলাদেশ সময়: ১৬:২০:২৭ ● ২৯৩ বার পঠিত




আর্কাইভ