ব্রেকিং নিউজ
রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত জিল্লুর রহমানকে কাছে পেয়ে উচ্ছাসিত চা শ্রমিকরা: বিভিন্ন স্থানে গনসংযোগ

বিমানবন্দরের আবর্জনার স্তূপে মিলল ৭ কেজি সোনা

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » বিমানবন্দরের আবর্জনার স্তূপে মিলল ৭ কেজি সোনা
মঙ্গলবার ● ১৩ জুন ২০২৩


বিমানবন্দরের আবর্জনার স্তূপে মিলল ৭ কেজি সোনাঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আবর্জনার স্তুপ থেকে ৬০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। মোট ওজন সাত কেজি ওজনের এসব সোনার বাজারমূল্য পাঁচ কোটি ৪০ লাখ টাকা।

সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের দোহা ফেরত একটি ফ্লাইটে তল্লাশী ও কর্মীদের জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ সংলগ্ন আবর্জনার স্তুপ থেকে এসব সোনার বার উদ্ধার করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল জানিয়েছে, এই সোনা পাচারে যুক্ত সন্দেহে বিমানবন্দরে পরিচ্ছন্নতায় নিয়োজিত কোম্পানির কর্মী জামাল ভূঁইয়াকে গ্রেফতার করেছেন শুল্ক গোয়েন্দারা। ওই পরিচ্ছন্নতাকর্মী ওই ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ পরিচালক সানজিদা শারমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গোপন সংবাদ আসে কাতার থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (বিএস- ৩৩৪) সোনার চালান আসতে পারে। সেই খবরের ভিত্তিতে সকালে ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সেটিতে তল্লাশী চালান শুল্ক গোয়েন্দারা। সংবাদদাতার তথ্য অনুযায়ী উড়োজাহাজটির ২৮/এ আসনের নিচেও তল্লাশি করা হয়।

পরে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা এয়ারলাইন্সটির কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করেন। পরে পরিচ্ছন্নতাকর্মী জামাল ভুঁইয়াকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সোনা বহন করার কথা স্বীকার করেন, যা ৯নং বোর্ডিং ব্রিজ সংলগ্ন ময়লার স্তুপে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো ছিল।

সেগুলো উদ্ধারের পর কাস্টমসের ব্যাগেজ কাউন্টারে এনে ৬০টি সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম।

বাংলাদেশ সময়: ০:৫৮:৪৮ ● ১৮৫ বার পঠিত




আর্কাইভ