ব্রেকিং নিউজ
টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত

খাসিয়াপুঞ্জির পান-সুপারি বাগান কর্তন, মামলা নিতে পুলিশকে আদালতের নির্দেশ

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » খাসিয়াপুঞ্জির পান-সুপারি বাগান কর্তন, মামলা নিতে পুলিশকে আদালতের নির্দেশ
বৃহস্পতিবার ● ১৮ মে ২০২৩


মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বেরেঙ্গা খাসিয়াপুঞ্জির চারটি পানজুমের তিন হাজার পান গাছ ও ৬০টি সুপারি গাছ কাটার ঘটনায় আল্লাদাদ চা বাগানের ব্যবস্থাপকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা নিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী সুব্রত কুমার দত্ত বৃহস্পতিবার বিকেলে বলেন, ‘পান-সুপারির গাছ কাটা এবং চাঁদা দাবির ঘটনায় আদালত অভিযোগ আমলে নিয়ে বড়লেখা থানার ওসিকে মামলা নিতে নির্দেশ দিয়েছেন।’

গত বুধবার দুপুরে বড়লেখা সিনিয়র জুমামলা নিতে পুলিশকে আদালতের নির্দেশডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক শুনানি শেষে এই আদেশ দেন। উপজেলার বেরেঙ্গা খাসিয়াপুঞ্জির ক্ষতিগ্রস্ত খাসিয়াদের পক্ষে অলমি খাসিয়া এই মামলা করেছেন।

মামলার তিন আসামি হলেন- উত্তর শাহবাজপুর ইউনিয়নের আল্লাদাদ চা বাগানের ব্যবস্থাপক সিরাজ উদ্দিন (৫৫), বাগানের পাহারাদার নুর উদ্দন (৩২) ও আব্দুস সামাদ (৩০)। মামলায় ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (৮ মে) বেরেঙ্গা খাসিয়াপুঞ্জির চারটি পানজুমের ৩ হাজার পান গাছ ও ৬০টি সুপারি গাছ কেটে ফেলা হয়। এঘটনায় চা বাগান কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়। তবে ওই অভিযোগের তদন্তের দায়িত্ব পাওয়া কর্মকর্তা শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. রবিউল হক খাসিয়াদের ‘অসহযোগিতা’ করছেন। তদন্তে অবহেলা করেন। এঅবস্থায় খাসিয়ারা গত রোববার (১৪ মে) শাহবাজপুর বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করেন। তারপরও মামলা না হওয়ায় বুধবার (১৭ মে) বড়লেখা আদালতে অভিযোগ দায়ের করেন অলমি খাসিয়া।

বাংলাদেশ সময়: ১৮:১২:০১ ● ১৭৯ বার পঠিত




আর্কাইভ