ব্রেকিং নিউজ
মৌলভীবাজারে প্রার্থীতা ফিরে পেলেন তাজ টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি

ফের বাংলাদেশে আসছে অরবিস উড়ন্ত চক্ষু হাসপাতাল

প্রথম পাতা » ডিজিটাল বাংলাদেশ » ফের বাংলাদেশে আসছে অরবিস উড়ন্ত চক্ষু হাসপাতাল
বুধবার ● ৩ মে ২০২৩


ফের বাংলাদেশে আসছে অরবিস উড়ন্ত চক্ষু হাসপাতাল

এমডি-১০ বিমানের মধ্যে স্থাপিত বিশ্বের একমাত্র সম্পূর্ণ স্বীকৃত চক্ষু-চিকিৎসা হাসপাতাল, অরবিস উড়ন্ত চক্ষু হাসপাতাল আগামী বছর নভেম্বরে ১১তম বারের মতো বাংলাদেশে আসছে।

গতকাল মঙ্গলবার রাজধানী ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত “১১তম ফ্লাইং আই হসপিটাল ট্রেনিং প্রোগ্রাম-২০২৪” সম্পর্কিত এক পরামর্শ সভায় এ তথ্য জানানো হয়।
উড়ন্ত চক্ষু হাসপাতাল (এফইএইচ) প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনাকারী অলাভজনক প্রতিষ্ঠান অরবিস ইন্টারন্যাশনাল পরামর্শ সভা আয়োজন করে। সভায় সিদ্ধান্ত হয় যে, এ প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়নের জন্য একটি উপদেষ্টা কমিটি এবং একটি নির্বাহী কমিটি গঠন করা হবে।
অফথালমোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশের (ওএসবি) সভাপতি, আইএপিবি, এসইএ বাংলাদেশ চ্যাপ্টারের কান্ট্রি চেয়ার এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএইচএম এনায়েত হোসেন সভায় সভাপতিত্ব করেন। এতে অংশ নেন চক্ষু চিকিৎসা খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এশিয়া-প্যাসিফিক একাডেমি অব অফথালমোলজির (এপিএও) প্রেসিডেন্ট অধ্যাপক আভা হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মদ নূরুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক মো. শরফুদ্দিন আহমেদ, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল্লাহ, ওএসবি মহাসচিব অধ্যাপক দীপক কুমার নাগ, বিএসএমএমইউর অধ্যাপক নুজহাত চৌধুরী এবং অরবিসের কান্ট্রি ডিরেক্টর ড. মুনির আহমেদ, সহযোগী পরিচালক ড. লুৎফুল হোসেন ও ইকবাল হোসেন।
অরবিস উড়ন্ত চক্ষু হাসপাতাল অত্যাধুনিক শিক্ষাদানের একটি প্রতিষ্ঠান, যেখানে রয়েছে অপারেশন রুম, শ্রেণীকক্ষ ও পুনরুদ্ধার-কক্ষ। ১৯৮২ সাল থেকে এই এই হাসপাতালটি পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১:৪১:৩০ ● ১৪০ বার পঠিত




আর্কাইভ