ব্রেকিং নিউজ
টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা মৌলভীবাজার-৩ আসনে নৌকার পক্ষে নির্বাচনী মাঠে নেই বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমানের নির্বনাচনী পথসভা ও উঠান বৈঠক কুসামবাগ অনুষ্ঠিত

ইমরান খান ৮ দিনের রিমান্ডে

প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি » ইমরান খান ৮ দিনের রিমান্ডে
বুধবার ● ১০ মে ২০২৩


ইমরান খান ৮ দিনের রিমান্ডেআল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে ৮ দিনের রিমান্ডে পাঠিয়েছে ইসলামাবাদের একটি আদালত।

বুধবার ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি) ইমরান খানের ১৪ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক মুহাম্মদ বশির ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একাধিক মামলায় হাজিরা দিতে মঙ্গলবার ইসলামাবাদের একটি আদালতে যান ইমরান খান। সে সময় আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় দুর্নীতিবিরোধী স্বায়ত্তশাসিত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি) বার বার নোটিশ দেয়া সত্ত্বেও হাজির না হওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য রাওয়ালপিন্ডির গ্যারিসন এলাকায় এনএবি’র হেফাজতে নেয়া হয়।

ইমরান খানের আইনজীবী এই গ্রেপ্তারকে বেআইনি বলে উল্লেখ করলেও ইসলামাবাদ হাইকোর্ট তাকে গ্রেপ্তার ‘আইনগতভাবে বৈধ’ বলে উল্লেখ করেছে। পরে ইমরান খানের আইনজীবী সুপ্রিম কোর্টের এ রায়কে চ্যালেঞ্জ করলেও বিভিন্ন কারণ দেখিয়ে সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ করে দেয়।

জিও নিউজ বলছে, আদালতে শুনানি শুরুর আগে ইমরান খানের সঙ্গে তার আইনজীবীদের সাক্ষাৎ করতে দেয়া হয়নি। শুনানির মাঝে বিরতি হলে তিনি তার আইনজীবীদের সঙ্গে পরামর্শ করার সুযোগ পান।

এনএবি’র প্রসিকিউটর দাবি করেন, গ্রেপ্তারের সময় ইমরান খানকে ওয়ারেন্ট দেখানো হয়েছিল। তবে ইমরান তা অস্বীকার করে জানান, গ্রেপ্তার করে এনএবি অফিসে নিয়ে যাওয়ার পর তাকে ওয়ারেন্ট দেখানো হয়।

এদিকে ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

ইমরানের গ্রেপ্তারের পরপরই মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষের খবর পাওয়া যায়।

ডন-এর প্রতিবেদনে জানানো হয়, ইমরান খানের বিরুদ্ধে করা মামলা মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে ‘ফ্যাসিজম’ প্রতিরোধে জনগণকে রাস্তায় নেমে এসে ধর্মঘট সফল করার আহ্বান জানান পিটিআইয়ের শীর্ষ নেতারা। দেশটির বিভিন্ন অঞ্চলে ইমরান খানের পূর্বঘোষিত জনসভাও নির্ধারিত সময়ে করা হবে বলে জানান তারা।

চলতি বছরের এপ্রিল মাসে পাকিস্তানের সংসদে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে ক্ষমতা থেকে অপসারণ করা হয়। এরপর দুর্নীতি, সন্ত্রাস ও ধর্মবিরোধী মন্তব্যের অভিযোগ এনে ইমরান খানের নামে শতাধিক মামলা হয়েছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগ ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলে উল্লেখ করেছেন। তার পাল্টা অভিযোগ, তাকে ক্ষমতা থেকে সরাতে পাকিস্তানের অন্য সব রাজনৈতিক দল দেশটির সেনাপ্রধানের সঙ্গে জোট বেঁধেছে। তাকে ক্ষমতা থেকে সরাতে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে বলেও দাবি ইমরান খানের।

বাংলাদেশ সময়: ২১:৫৩:৪৩ ● ১৫৬ বার পঠিত




আর্কাইভ