ব্রেকিং নিউজ
রাজনগরে “সিসিমপুর মেলার উদ্বোধন মৌলভীবাজারে প্রার্থীতা ফিরে পেলেন তাজ টেংরাবাজার টু শমসেরনগর সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান রাজনগরে কৃষি উপকরণ বিতরণ করলেন এমপি জিল্লুর রহমান মৌলভীবাজার সদর উপজেলায় ৩ হাজার কৃষকের মধ্যে কৃষি উপকরণ বিতরন মৌলভীবাজারে আট হাজার নারী পুরুষ পেলেন এমপি জিল্লুর রহমানের ঈদ উপহার বেশি করে খাদ্য উৎপাদন করতে পারলে কারো কাছে মাথা নত করতে হবে না- কৃষিমন্ত্রী প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা যেসব সুবিধা থাকেন বা পান আমাকে তিরস্কারকারীদের ভালবাসা দিয়ে স্মার্ট মৌলভীবাজার বিনির্মাণ করবো-নৌকা মার্কার প্রার্থী জিল্লুর রহমান রাজনগর কলেজ পয়েন্টে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে বিশাল জনসভা

সুদান থেকে ফিরেছেন ১৩৫ বাংলাদেশি

প্রথম পাতা » আন্তর্জাতিক » সুদান থেকে ফিরেছেন ১৩৫ বাংলাদেশি
সোমবার ● ৮ মে ২০২৩


সুদান থেকে ফিরেছেন ১৩৫ বাংলাদেশিযুদ্ধকবলিত সুদান থেকে ঢাকায় ফিরে এসেছেন ১৩৫ বাংলাদেশি। তাদেরকে সুদান থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকায় ফিরিয়ে আনা হয়।

সোমবার (৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে তাদের বহন করা উড়োজাহাজটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে, সৌদি এয়ারফোর্সের তিনটি বিশেষ ফ্লাইটে রোববার ১৩৫ বাংলাদেশি সৌদি আরবের জেদ্দায় পৌঁছায়।

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সুদান থেকে দুটি ফ্লাইটে ৭০ জন বাংলাদেশি রোববার দুপুরে জেদ্দায় পৌঁছেন। বিকেলে আরও একটি ফ্লাইট ৬৫ জন বাংলাদেশি নিয়ে সুদান থেকে জেদ্দায় পৌঁছে। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জেদ্দা বিমানবন্দরে তাদের স্বাগত জানান। জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাস জানায়, সুদান থেকে প্রথম দফায় নারী, শিশু ও অসুস্থ যাত্রীদের অগ্রাধিকার দিয়ে নিয়ে আসা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল থেকে সুদানে বড় ধরনের সংঘাত চলছে। খার্তুমে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের বাসা ও অফিস আক্রান্ত হয়েছে। এ ছাড়া বাংলাদেশিরাও লুটপাটের শিকার হয়েছেন।

সংঘাত শুরুর সময় সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি ছিলেন বলে ধারণা করা হয়। তাদের মধ্যে প্রায় ৭০০ জন দেশে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন। সুদান পরিস্থিতি অনিরাপদ হওয়ায় বাকিদেরও ফিরে আসতে বাংলাদেশ সরকার অনুরোধ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪:৪৮:৩০ ● ১৪২ বার পঠিত




আর্কাইভ